রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শিক্ষাক্ষেত্রে আমাদের বিশাল চিন্তা ভাবনা রয়েছে : পরিকল্পনামন্ত্রী

শিক্ষাক্ষেত্রে আমাদের বিশাল চিন্তা ভাবনা রয়েছে : পরিকল্পনামন্ত্রী

বিশেষ প্রতিনিধি ::  পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, শিক্ষাক্ষেত্রে আমাদের বিশাল চিন্তা ভাবনা রয়েছে। মানবিক বিষয়গুলোকে আমরা অবহেলা করি না, কিন্তু পৃথিবী প্রযুক্তি নির্ভর সেদিকে আমাদের যেতে হবে। তাই আমাদের শিক্ষাব্যবস্থা কেরানি নির্ভর না করে বিজ্ঞান-প্রযুক্তি নির্ভর করা হবে। আমরা দেখেছি কোনো কোনো কলেজে ২০-২৫ হাজার শিক্ষার্থী থাকে, সেটি গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন প্রতিটি কলেজে ছাত্রছাত্রীর সংখ্যা নির্ধারণ করবে ৫-৭ হাজার। প্রয়োজন হলে আরেকটি কলেজ তৈরি করা হবে। সেই লক্ষে আমরা সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় করবো। ইতোমধ্যে দুই স্তর শেষ হয়ে গেছে, এখানে মেডিকেল কলেজের কাজ শুরু হয়ে গেছে। কৃষি নিয়ে এখানে একটি প্রতিষ্ঠান করার চিন্তা-ভাবনা রয়েছে।
শুক্রবার সকালে সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক জাকির হোসন এবং মৌলী মজুমদারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসাবহ, পুলিশ সুপার মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল মোমেন, কলেজের উপাধ্যক্ষ মাজহারুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক প্রমুখ।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, বাংলাদেশের উন্নয়নে যে ব্যক্তি এতো কাজ করছেন তাকে আমাদের উৎসাহ দেয়া প্রয়োজন, সহায়তা দেয়া প্রয়োজন। আমাদের বর্তমান প্রজন্মের যারা রয়েছে তোমাদের কাছে অনুরোধ শক্তি, সময়, মেধা দিয়ে আমাদের দেশ গঠনে প্রধানমন্ত্রীকে সহায়তা করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com